নাগরিক সমাজের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে চাই-কুমিল্লার নবাগত পুলিশ সুপার

# কুমিল্লায় সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় #

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on print

কুমিল্লার কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন নতুন যোগদানকৃত পুলিশ সুপার সাইদুল ইসলাম।
বুধবার (১০জুলাই) সকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় সাংবাদিকরা কুমিল্লার বিভিন্ন সমস্যার বিষয়ে পুলিশ সুপারকে অবহত করেন। এসময় পুলিশ সুপার জেলার আইনশৃঙ্খলার উন্নয়নসহ কুমিল্লার নাগরিকদের শান্তিতে রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি নাগরিক সমাজের সার্বিক নিরাপত্তা নিশ্চিতসহ সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক এবং কিশোর গ্যাং নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, খন্দকার আশফাকুজ্জামান, কাজী মোঃ মতিউল ইসলাম, মোহাম্মদ নাজমুল হাসান, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি রাজেশ বড়ুয়াসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে কুমিল্লার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন মোঃ সাইদুল ইসলাম। তিনি পটুয়াখালী জেলা পুলিশ সুপার হিসেবে দুই বছর দায়িত্ব পালন শেষে কুমিল্লার পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেন।
জানা যায়, প৫পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম বিপিএম, পিপিএম ২৫তম বিসিএস (পুলিশ) এর মাধ্যমে ২০০৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমি, রাজশাহীতে মৌলিক প্রশিক্ষণ শেষে তিনি সর্বপ্রথম র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব-৫) পদায়ন লাভ করেন। তারপর র‌্যাব-৭ চট্টগ্রামে আড়াই বছর কর্মরত ছিলেন। পরে বরিশাল জেলার গৌরনদী সার্কেল ও ঠাকুরগাঁও সদর সার্কেলের এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভরি কোস্টে দায়িত্ব পালন করেন।
শান্তিরক্ষা মিশন সম্পন্ন করে তিনি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) নিযুক্ত হন। পরবর্তীকালে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে পদায়ন লাভ করেন। বাংলাদেশ পুলিশের অন্যতম গুরুত্বপূর্ণ এই ইউনিটে তিনি টানা দীর্ঘ ৭ বছরের অধিক সময় সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি এডিসি হিসেবে গুলশান ডিপ্লোম্যাটিক সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন বিভাগে দায়িত্ব পালন করেন। এছাড়াও মতিঝিল ডিভিশনে ট্রাফিকের এডিসি, ওয়ারী ডিভিশনে ট্রাফিকের ডিসি হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। মহান মুক্তিযুদ্ধের অনির্বাণ চেতনায় উদ্ভাসিত এই পুলিশ কর্মকর্তা প্রতিটি কর্মস্থলেই দেশপ্রেম, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে প্রশংসিত হন।
সর্বশেষ ২০২২ সালের ২৫ আগস্ট থেকে তিনি দক্ষিণবঙ্গের গুরুত্বপূর্ণ জনপদ পটুয়াখালী জেলার পুলিশ সুপার হিসেবে দুই বছর সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। গত ৯ জুলাই তিনি কুমিল্লা জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। কর্মজীবনে অসাধারণ কর্মদক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ এই চৌকস কর্মকর্তা বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম, পিপিএম ও একাধিকবার আইজিপি ব্যাজ অর্জন করেন। উল্লেখ্য, তিনি ২০২২-২০২৩ অর্থ বছরে সততা, কর্মদক্ষতা, পেশাদারিত্ব ও সেবাগ্রহীতাদের সাথে উত্তম ব্যবহারসহ সার্বিক কর্মকান্ড বিবেচনায় জাতীয় শুদ্ধাচার পুরষ্কারে ভূষিত হন।
পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম ১৯৭৭ সালের ১২ ফেব্রুয়ারি পাবনা শহরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ আব্দুল মজিদ এবং মাতা রাজিয়া বেগম। ছয় ভাই ও এক বোনের মধ্যে তিনি পঞ্চম। পারিবারিক জীবনে তিনি দুই ছেলে সন্তানের জনক। তাঁর সহধর্মিণী মোছাম্মৎ আসমা ইসলাম পাপড়ি পেশায় একজন শিক্ষক।
পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম পাবনা জেলা স্কুল থেকে মাধ্যমিক ও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি যুক্তরাষ্ট্র, তুরষ্ক, চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ডসহ দেশে বিদেশে প্রশিক্ষণ লাভ করেন।

ফেসবুকে আমরা

আরো পড়ুন

কুমিল্লায় বন্যা পরবর্তী খাদ্যের সংকট কাটাতে সবজি বীজ বিতরন

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ফুলকুঁড়ি চাইল্ড একাডেমির তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে সবজি বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে...

Read more
নগরীর সুজানগরে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত

কুমিল্লা নগরীর ১৬ নং ওয়ার্ডে সুজানগর এলাকাবাসীর উদ্যােগে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাত ৮টার মতবিনিময় সভায় প্রধান...

Read more
বিএনপি ধান্ধাবাজের দল না- হাজী ইয়াছিন

বিএনপির ত্রাণ ও পূণঃবাসন বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন বলেছেন, অনেকে এখন গায়ের সাথে গা লাগিয়ে ছবি তুলবে। সেই...

Read more
নগরীর চকবাজার ক্লাবের পূর্নাঙ্গ কমিটি গঠন

আমরা সর্বদা সমাজ সেবায় নিয়োজির এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা চকবাজার ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। দেশের যে কোন দুর্যোগ...

Read more
কুমিল্লার বন্যাদুর্গত ৪০০ পরিবারের মাঝে রামরুর খাদ্য ও স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণ

সাম্প্রতিক বন্যায় কর্ম এলাকার বন্যা দুর্গত মানুষের দুর্ভোগ মোকাবেলার অংশ হিসেবে হেলভেটাস বাংলাদেশ এবং সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন...

Read more
Scroll to Top