আবারও সর্বনিম্ন রানে অলআউটে রেকর্ড উগান্ডার

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on print

বিশ্বকাপ খেলতে এসে আসল ক্রিকেটের শিক্ষাটাই পেয়েছে আফ্রিকান দেশ উগান্ডা। যদিও গৌরবময় অধ্যায়ও তৈরি হয়েছে তাদের জন্য। পাপুয়া নিউগিনিকে হারিয়ে একটি জয়ের দেখাও পেয়েছে আফ্রিকান দেশটি।

তবে বাকি তিন ম্যাচে সত্যি সত্যি ক্রিকেটের শিক্ষাই নিতে হয়েছে তাদেরকে। আফগানিস্তানের সামনে ৫৮ রানে, ওয়েস্ট ইন্ডিজের সামনে সর্বনিম্ন রানের রেকর্ড গড়ে ৩৯ রানে অলআউট হয়েছিলো তারা।

এবার বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমে নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়লো উগান্ডা। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভার খেলে ৪০ রানে অলআউট হয়েছে আফ্রিকার দেশটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বনিম্ন ৩৯ রান করে যৌথ রেকর্ডের মালিক নেদারল্যান্ডস এবং উগান্ডা। এবার দ্বিতীয় সর্বনিম্ন ৪০ রানের মালিক হলো উগান্ডা।

টস জিতে আফ্রিকার দেশটিকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। চস হেরে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির আগুনে ডেলিভারির মুখোমুখি হয়ে ২ রানে ৩ উইকেট এবং ১০ রানে হারায় ৪ উইকেট।

এভাবে নিউমিত বিরতিতে উইকেট পড়তে থাকে উগান্ডার। সর্বোচ্চ ১১ রান করেন দলটির মিডল অর্ডার কেনেথ ওয়াইসওয়া। আর কেউ দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। চারজন ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে। ৯ রান করেন ফ্রেড একলাম। টিম সাউদি নেন ৩ উইকটে। ট্রেন্ট বোল্ট মিচেল সান্তনার এবং রাচিন রাবিন্দ্রা নেন ২টি করে উইকেট। লকি ফার্গুসন নেন ১ উইকেট।

ফেসবুকে আমরা

আরো পড়ুন

আম্পায়ারের ভুলে হার, বাংলাদেশের পাশে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেটার

বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অল্পের জন্য জয় পাওয়া হয়নি বাংলাদেশের। ৪ রানের জন্য প্রোটিয়াদের বিপক্ষে নিজেদের ইতিহাসে প্রথম...

Read more
হাইভোল্টেজ ম্যাচে টস জিতে আগে বোলিংয়ে পাকিস্তান

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি চিরপ্রতিদ্বন্ধী ভারত-পাকিস্তান। আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছিল রোহিত শর্মার দল। অন্যদিকে খর্বশক্তির যুক্তরাষ্ট্রের...

Read more
রাশিয়া মূল্যসীমা মেনে চলা দেশগুলোর কাছে তেল বিক্রি নিষিদ্ধ করেছে

শেখনিউজ রিপোর্ট: ইউক্রেনে মস্কোর আগ্রাসনের প্রতিক্রিয়ায় পশ্চিমা দেশগুলির বেঁধে দেয়া মূল্যসীমা মেনে চলা দেশ এবং সংস্থাগুলিতে তেল বিক্রি নিষিদ্ধ করে...

Read more
রাষ্ট্রকাঠামো মেরামতে বিএনপির ২৭ রূপরেখা

রাষ্ট্রকাঠামো মেরামতে ২৭টি রূপরেখা ঘোষণা করেছে বিএনপি। ২৭ রূপরেখার মধ্যে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তন, পরপর দুই টার্মের অতিরিক্ত কেউ...

Read more
Scroll to Top