কুমিল্লায় সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনিময়

জাতিকে জিম্মি করে বিভীষিকাময় পরিস্থিতি তৈরি করেছিল আওয়ামী লীগ-জামায়াত

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on print

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরীর আমির কাজী দ্বীন মোহাম্মদ বলেছেন, পুরো জাতিকে জিম্মি করে এক বিভীষিকাময় পরিস্থিতি তৈরি করেছিল আওয়ামী লীগ।
গণমাধ্যমের স্বাধীনতা ছিলনা। মানুষের কথা বলার অধিকারও কেড়ে নেয়া হয়েছিল। হাসিনা সরকারের অপকর্ম যেন পত্র-পত্রিকা না আসতে পারে সেজন্য বিভিন্ন কালা কানুন তৈরি করেছিল আওয়ামী লীগ। রাজপথে বিরোধীদলকে নামতে দেয়নি তারা। দেখামাত্র গুলি, মামলা, হামলা, গ্রেপ্তার সহ পুরো দেশটাকে কারাগার বানিয়ে ফেলেছিলেন তারা। দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে ছিলেন তারা। তিনি আরো বলেন, প্রায় ১৭ লাখ কোটি টাকা দেশের বাহিরে পাচার করেছে হাসিনা ও তার সাঙ্গপাঙ্গরা। অন্তত দুইশত বছর পিছিয়ে দিয়েছে দেশটাকে। জামায়াত নেতা কাজী দ্বীন মোহাম্মদ আরো বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে নির্বিচারে গুলি চালিয়ে হাজার হাজার শিক্ষার্থী হত্যা করেছে। পিলখানায় ৫৭ জন চৌকস সেনা কর্মকর্তাকে হত্যা করেছে। জামায়াতের ৫ জন শীর্ষ নেতাকে বিচারিক হত্যা করে শহীদ করেছে। তিনি সাংবাদিকদেরকে তখনকার সময়ের অপ্রকাশিত সংবাদগুলো তুলে ধরার আহবান জানান।
জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগরী আয়োজিত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনয়কালে সভাপতির বক্তব্যে তিনি উপরে উল্লেখিত বক্তব্য রাখছিলেন।
১০ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে কুমিল্লা মহানগর জামায়াতে ইসলামী এই মতবিনিময়ের আয়োজন করেন। কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে গোল্ডেন স্পুন পার্টি সেন্টারে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগীর আমির কাজী দ্বীন মোহাম্মদ। কুমিল্লা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামরুজ্জামান সোহেল অনুষ্ঠান সঞ্চালনা করেন। শুরুতে পবিত্র কোরআন মজীদ থেকে অর্থ সহ তেলাওয়াত করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সাবেক সহকারী মহাসচিব মোহাম্মদ সহিদ উল্লাহ মিয়াজী।
বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াতের আমির এডভোকেট মোহাম্মদ শাহাজাহান, কুমিল্লা মহানগর নায়েবে আমির মোহাম্মদ মোসলেহ উদ্দিন ও সেক্রেটারি একেএম এমদাদুল হক মামুন।
সাংবাদিক মধ্য থেকে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাব’র সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, সাবেক সভাপতি মাসুক আলতাফ চৌধুরী, সাবেক সভাপতি লুৎফুর রহমান ও বর্তমান সভাপতি কাজী এনামুল হক ফারুক।
মতবিনিয় অনুষ্ঠানে জামায়াত নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মো: মোশাররফ হোসাইন ও এডভোকেট নাছির আহমেদ মোল্লা, মাওলানা মাহবুবুর রহমান,এডভোকেট ইয়াকুব আলী চৌধুরী, ভিপি মজিবুর রহমান, মোহাম্মদ হোসাইন, মুফতি আবদুল কাইয়ুম মজুমদার, কাজী নজির আহমেদ, জাকির হোসাইন, শাহাদাত হোসেন, মজিবুর রহমান, সৈয়দ মোতাহার আলী দিলাল, ও দেলোয়ার হোসেন সবুজ।
সাংবাদিকদের মধ্যে আবুল কাশেম হৃদয়, খায়রুল আহসান মানিক, আশিক তরুনাভ, জাহিদ হাসান, মীর শাহ আলম, খালিদ সাইফুল্লাহ, মোবারক হোসাইন, সেলিম রেজা মুন্সি, আনোয়ার হোসাইন, দেলোয়ার হোসাইন আকাঈদ, রেজাউল করিম রাসেল, হাবিবুর রহমান চৌধুরী, শাহাজাদা এমরান, জসীম উদ্দিন চৌধুরী, তৌহিদ হোসেন সরকার, সাদিক হোসেন মামুন, শাহীন মীর্জা, শাকিল মোল্লা, মহিউদ্দিন আকাশ, এম. সাদেক, খোকন চৌধুরী, রফিকুল ইসলাম, বাহার রায়হান, ওমর ফারুকী তাফস, কাজী মীর হোসেন মীরু সহ জতীয় দৈনিক ও টিভি চ্যানেলের বেশির ভাগ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

আরো পড়ুন

কুমিল্লায় গ্লোবাল টেলিভিশনের ২য় বর্ষপূর্তি উদযাপন

কুমিল্লায় স্যাটেলাইট চ্যানেল গ্লোবাল টেলিভিশনের ২য় বর্ষপূর্তি ও ৩য় বর্ষে পদার্পনে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয়েছে। এ আনন্দ মূহুর্তটি কুমিল্লার...

Read more
কুমিল্লা মিডিয়া ফোরামের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ

পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান রাখার লক্ষ্যে এক বছর আগে প্রতিষ্ঠিত কুমিল্লা মিডিয়া ফোরামের আগামি এক বছর...

Read more
কুমিল্লার বুড়িচং প্রেসক্লাবের ঈদ পূর্ণমিলনী ও আনন্দ আড্ডা

পেশাদার সাংবাদিকদের সংগঠন কুমিল্লার বুড়িচং প্রেসক্লাবের আয়োজনে পবিত্র ঈদ-উল আযহা পরবর্তী ঈদ পূর্ণমিলনী ও আনন্দ আড্ডা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫...

Read more
রাশিয়া মূল্যসীমা মেনে চলা দেশগুলোর কাছে তেল বিক্রি নিষিদ্ধ করেছে

শেখনিউজ রিপোর্ট: ইউক্রেনে মস্কোর আগ্রাসনের প্রতিক্রিয়ায় পশ্চিমা দেশগুলির বেঁধে দেয়া মূল্যসীমা মেনে চলা দেশ এবং সংস্থাগুলিতে তেল বিক্রি নিষিদ্ধ করে...

Read more
রাষ্ট্রকাঠামো মেরামতে বিএনপির ২৭ রূপরেখা

রাষ্ট্রকাঠামো মেরামতে ২৭টি রূপরেখা ঘোষণা করেছে বিএনপি। ২৭ রূপরেখার মধ্যে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তন, পরপর দুই টার্মের অতিরিক্ত কেউ...

Read more
Scroll to Top